জঙ্গলবাড়ী বাতিঘরের ১ম বর্ষপূর্তিতে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত

Share:

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম ইউনিয়নের জঙ্গলবাড়ী গ্রামে শিখরী ফাউন্ডেশনের “একটি গ্রাম, একটি পাঠাগার” প্রকল্পের অধীনে প্রতিষ্ঠিত গ্রাম পাঠাগার জঙ্গলবাড়ী বাতিঘর -এর ১ম বর্ষপূর্তি ও ২য় বর্ষে পদার্পণ উপলক্ষ্যে কেক কাটা ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২২ মে, ২০১৭ খ্রিঃ) জঙ্গলবাড়ী বাতিঘরে উক্ত অনুষ্ঠানের আয়োজন করে বাতিঘর কর্তৃপক্ষ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আবুল বাশার সরকার। জঙ্গলবাড়ী বাতিঘরের মাননীয় সভাপতি ইঞ্জিনিয়ার ফজলে রাব্বী জামানের সভাপতিত্বে উক্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জঙ্গলবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখরুল ইসলাম সায়েম, শিখরী ফাউন্ডেশনের উপদেষ্টা শাহীন হোসাইন সাজ্জাদ, সভাপতি সাইফুল আলম তুহিন, সাধারণ সম্পাদক আবুল বাশার সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ হায়দার বাবু, জঙ্গলবাড়ী বাতিঘরের সদস্যদের মাঝে মোঃ মাহমুদুল হোসাইন ফিরদাউস, ইকরামুল, সারোয়ার, রাহাত, সুমন, আবু ইসহাক প্রমুখ।

এসময় ভারতে অবস্থানরত শিখরী ফাউন্ডেশনের পরিচালক মেহেদী কাউসার ফরাজী’র প্রেরিত লিখিত বক্তব্যটি পাঠ করে শোনান জঙ্গলবাড়ী বাতিঘরের যুগ্ম-সম্পাদক ও শিখরী ফাউন্ডেশনের দপ্তর সম্পাদক আবু সাঈদ ফকির। আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ময়মনসিংহ ডিভিশন ২৪ -এর সম্পাদক ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র সভাপতি মেহেদী জামান লিজন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জঙ্গলবাড়ী বাতিঘরের সাধারণ সম্পাদক এফ ডি রায়হান, আবু সাঈদ ফরাজী, আবদুল আজিজ ফরাজী, শিখরী ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান সেলিম, শিখরী ফাউন্ডেশনের সমাজকল্যাণ সম্পাদক ও জঙ্গলবাড়ী বাতিঘরের যুগ্ম-সম্পাদক নাজমুল হুদা -সহ জঙ্গলবাড়ী বাতিঘরের সকল সদস্য ও জঙ্গলবাড়ী গ্রামের বিভিন্ন শ্রেণীপেশার ব্যক্তিবর্গ।

আলোচনা শেষে আড়ম্বরপূর্ণ পরিবেশে কেক কেটে জঙ্গলবাড়ী বাতিঘরের ১ম বর্ষপূর্তি ও ২য় বর্ষে পদার্পণ উদযাপন করা হয়। এরপর আগত অতিথিদেরকে মিষ্টিমুখ করানোর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ২২ শে মে শিখরী ফাউন্ডেশনের “একটি গ্রাম, একটি পাঠাগার” প্রকল্পের অধীনে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার আছিম ইউনিয়নের জঙ্গলবাড়ী গ্রামে প্রতিষ্ঠিত হয় গ্রা

ম পাঠাগার জঙ্গলবাড়ী বাতিঘর। আজ উক্ত পাঠাগারটির ১ম বর্ষপূর্তি ও ২য় বর্ষে পদার্পণ উদযাপন করা হলো।

আরও কিছু ছবি :